মীন রাশি (Pisces) – 9 Amazing Facts

You are currently viewing মীন রাশি (Pisces) – 9 Amazing Facts

মীন রাশির (Pisces)  জাতক-জাতিকারা সাধারণত রহস্যজনক প্রকৃতির হয়। এরা ধর্মপ্রাণ এবং বুদ্ধিজীবী হয়। মীন রাশির জাতক-জাতিকারা শিল্পীমনস্ক হয়। এরা কোনও নির্দিষ্ট পরিস্থিতি সহজেই বুঝতে পারে এবং সেই পরিস্থিতির সঙ্গে নিজেকে মানিয়েও নেয়। মীন রাশির জাতক-জাতিকারা সাধারণত একটু অলস প্রকৃতির হয়। এরা ভীতু এবং অন্যদের সহজে বিশ্বাস করে ফেলে। আর অন্ধবিশ্বাসের ফলে তার খেসারত এদের দিতে হয়।

শিল্পকলা, সঙ্গীত, সাহিত্য, লেখালিখি — এই ধরনের বিষয় বেছে নিলে এরা সাফল্য লাভ করতে পারবে। তবে ব্যবসায় সাধারণত এদের বিশেষ আগ্রহ থাকে না। আসলে কোনও কিছুর মধ্যে লুকিয়ে থাকা বিষয় (Subject) খুঁজে বার করতে পছন্দ (Choice)  করে মীন রাশির জাতক-জাতিকারা।

রাশিচক্রের শেষ রাশি হচ্ছে  মীনরাশি।  পাশাপাশি, বৃহস্পতি গ্রহের জাতক হল এই রাশিটি। কালপুরুষের দ্বাদশ ভাব। কল্পনা করা হয় এই রাশির রং ধূসর। এছাড়ও এই রাশিকে বলা হয় শুষ্ক রাশি। কারণ এর ফলদানের ক্ষেত্রে খারিজ করার প্রবণতা বেশী। এই রাশির মধ্যে পূর্ব ভাদ্রপদ, উত্তর ভাদ্রপদ এবং রাবতী নক্ষত্র রয়েছে। এই রাশির চিহ্ন হল— মৎস্য। 

মীন রাশির (Pisces) – চারিত্রিক বৈশিষ্ট্য, ব্যক্তিত্ব

রাশিচক্রের দ্বাদশরাশি হল মীন রাশি যার অধিপতি বৃহষ্পতিগ্রহ । এই রাশির জাতক জাতিকারা উদার, পরোপকারী, সৎব্যাক্তি, নম্র স্বভাব, ন্যায়পরায়ণ ও ধার্মিক হয়ে থাকে । প্রতিভা যথেষ্ঠ, কিন্তু মানবিক অস্থিরতার দরুন সে প্রতিভা ঠিক মতো বিকশিত হয়না। লোকের জন্য ভাল করেও যশ ও প্রতিদান পাবে কম।

অন্যায়ের প্রতিবাদ করতে গিয়েও বহুবার বিপদের মুখো মুখি হলেও নিরস্ত হবেনা। এরা এমনি শান্তিপ্রিয়, আনন্দপ্রিয়, উদারতায় পরিপূর্ণ্য, চিন্তাশীল, ও দ্বায়ত্বশীলের হয়। কিন্তু বৃহস্পতি অশুভ থাকলে সব কিছুই বিপরীত দেখাদেয়। আয় প্রচুর, ব্যায়ও প্রচুর। সঞ্চয় খুব কম।

জাতক আদর্শবান ও উচ্চাঙ্খাকী,বন্ধুবৎসল হলেও প্রকৃত বন্ধু পাবে কম। বন্ধুদের মধ্যে প্রায়ই হবে ছল দুষ্ট ও নিকৃষ্ট প্রকৃতির। জাতক তাদের জন্য ত্যাগ স্বীকার করে প্রতিদানে পাবে শুধু অকৃতজ্ঞতা ও নীচতা। প্রেমের ক্ষেত্রে অসফল, কিন্তু বিবাহিত জীবনে সুখী হবে। মীন রাশির জাতক সাধারনত (Generally) সত্যবাদী, বিদ্বান, বিনয়ী, ভোগী ও মিষ্টান্ন (Sweets) প্রিয় হয়।

এই রাশির প্রতীক হল — মাছ। ফলে (Pisces) রাশির জাতক-জাতিকারা মাছের মতোই শান্ত, ধীর-স্থির এবং দয়ালু স্বভাবের হয়। এরা অন্যের প্রতি বেশ সহানুভূতিশীলও থাকে। ফলে অন্যরা এই রাশির জাতক-জাতিকাদের খুবই পছন্দ করে।

রাশির জাতক-জাতিকারা মাঝারি উচ্চতার হয়ে থাকে। মীন রাশির কোনও কোনও জাতক-জাতিকা একটি স্থূল চেহারার হয়। আর এদের বুদ্ধিদীপ্ত, সুন্দর, উজ্জ্বল চোখে সকলে আকৃষ্ট হয়।

মীন রাশির প্রেম:

মীন (Pisces) জাতক-জাতিকাদের জীবনে প্রেম একটা গুরুত্বপূর্ণ বিষয়। এদের সব সময় মনে হতে থাকে যে, প্রেমহীন জীবনের কোনও মূল্যই নেই। এরা সাধারণত পরিণত এবং বুদ্ধিমান মানুষজনের সঙ্গে গাঁটছড়া বাঁধতে পছন্দ করে। মীন রাশির জাতক-জাতিকাদের জন্য সব থেকে ভাল সঙ্গী হল কন্যা রাশির জাতক-জাতিকারা। এদের বিবাহিত জীবন সুখ-সমৃদ্ধিতে ভরা থাকে।

Read More – মৃগশিরা নক্ষত্র (Mrigasira Nakshatra) – 7 Proven Negative Character

বন্ধুভাগ্য: মেষ, কর্কট, সিংহ, ও ধনু রাশির জাতক-জাতিকাদের সঙ্গে মীন রাশির জাতক-জাতিকাদের বেশ ভালো বন্ধুত্বের সম্পর্ক হয়। তবে বৃষ, মিথুন, কন্যা এবং তুলা রাশির জাতক-জাতিকাদের সঙ্গে মীন রাশিতে জন্ম নেওয়া মানুষজনের মতাদর্শগত পার্থক্য থাকতে পারে।

মীন রাশির বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য-

শুভতারিখ- ইংরাজী মাসের ৩, ৪, ৯, ১২, ১৩, ১৮, ২১, ২২, ২৭, ৩০, ৩১, তারিখ শুভ।শুভবর্ণ- সাদা, সবুজ, নীল। শুভ রত্ন- এমিথিষ্ঠ, পান্না, মুক্তা।  শুভ ধাতু- সীসা,তামা, শাঁখ। শুভমূল- অনন্তমূল, শ্বেতবেড়েলার মূল, ক্ষিরিকামূল।  শুভসংখ্যা-৩, ৪, ৯।  শুভবার-সোমবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার।

মীন রাশির আজকের রাশিফল

মীন (Pisces) মহিলাদের (Women’s)  জন্য নতুন কিছু শুরু করার ভাল সময় (Good Time) আজকে । কোনো কল্যাণকর কাজে কিছু অর্থ (Money) ব্যয় হতে পারে। পথেঘাটে সাবধানে চলাফেরা করুন । বন্ধুর জন্য সংসারে বা নিজের জীবনে(Life) কোনও সমস্যা সৃষ্টি হতে পারে। কর্মসূত্রে দূরে কোথাও যেতে হতে পারে।

অতিরিক্ত ক্রোধের জন্য বিপদে (Danger) পড়তে পারেন। বাতের ব্যথায় কষ্ট পেতে পারেন। উচ্চ পদের কোনও চাকরির (Job) যোগ দেখা যাচ্ছে। সম্পত্তির (Property) ব্যাপারে আইনের (Law) সাহায্য নিতে হতে পারে।

মীন রাশি আগামীকাল

আপনার জন্য কোনটি শ্রেষ্ট তা কেবল আপনিই জানেন- কাজেই শক্ত হোন এবং দ্রুত (Quickly) সিদ্ধান্ত গ্রহণ করে ফলাফলের সাথে বাঁচার জন্য তৈরী হোন। দিনের শুরুতে আপনি কোনও আর্থিক (Financial) ক্ষতিতে ভুগতে পারেন, যা পুরো দিনটিকে লুণ্ঠন করতে পারে।

জিভকে সংযত করতে হবে যাতে বয়স্ক (Older) গুরুজনেদের অভিমানে আঘাত না লাগে। অযথা কোনো বাজে কথায় সময় নষ্ট না করে চুপ থাকাই  শ্রেয়। মনে রাখবেন সংবেদনশীল কাজ দিয়েই আমরা জীবনের মূল্য দিয়ে থাকি । তাই  তাদের বোঝান যে আপনি তাদের ব্যাপারে যত্নশীল অনেক।

এতে প্রি়য়জনের কাছে আপনার উপস্থিতি বিশ্বের সবচেয়ে সুন্দর মুহূর্ত গড়ে তুলতে পারে । আপনার নিজের কাজে এবং অগ্রাধিকারে মনোনিবেশ করুন। আপনার জীবনে চলতে থাকা কোনো অশান্তির মাঝে আজ আপনি নিজের জন্য পর্যাপ্ত সময় পাবেন এবং আপনি আপনার পছন্দসই কাজ করতে সক্ষম হবেন। 

মীন রাশির লটারি যোগ

মীন(Pisces) রাশির জাতক – জাতিকা দের কোন নাম্বার কাটলে লটারির পাবার আশা বেশী থাকে তা নিয়ে আজ আলোচনা করবো। নাম্বার কত হলে লটারি পাবার আশা থাকে  ? এই  রাশির জন্য শুভ সংখ্যা – ১৪, ১৮, ২৪, ৩৩, ৬০, ৬৮।