মকর রাশির মহিলা (Capricorn Woman) – ১৯ টি ভালো গুণ।

You are currently viewing মকর রাশির মহিলা (Capricorn Woman) – ১৯ টি ভালো গুণ।

মকর রাশির মহিলা দের মধ্যে শনি গ্রহের প্রভাব বেশি থাকে। তাই মকর রাশির জাতিকাদের ধৈর্য অনেক বেশি। তারা পরিশ্রম ও কষ্ট সইতে পারে। এদের সবকিছুতে দায়িত্বজ্ঞান, সময়জ্ঞান ও নিয়মনিষ্ঠা প্রচুর পরিমাণে থাকে। 

সব জায়গাতেই এরা নিজের যোগ্যতা দেখাতে পারে। জীবনে যে কোন চ্যালেঞ্জের মোকাবিলা করতে প্রস্তুত থাকে এই রাশির মহিলারা। এই রাশির মহিলাদের রহস্যজনক বিষয়ের প্রতি টান থাকে। তবে বন্ধু ভাগ্য খুব একটা ভালো থাকে না এদের। মকর রাশির জাতিকারা সাধারণত নিঃসঙ্গ প্রকৃতির হয়ে থাকে। তারা একা থাকতে ভালো বাসে। তারা হয়  বাস্তববাদী, অতিসতর্ক, জেদি এবং গম্ভীর। 

মকর রাশির মহিলা

কাজের প্রতি দায়িত্ব, ইচ্ছাশক্তি অনেক বেশি। তাই বেশিরভাগ সময়েই এরা কাজের প্রতি মনোনিবেশ করে থাকে। এরা খুব ভালো ভাবেই জানে, যে কঠোর পরিশ্রম ছাড়া , জীবনে কোনভাবেই সাফল্য ভালো সম্ভব নয়। তবে কাজের প্রতি দায়িত্ববান হওয়ায়, এরা সহজ, শান্ত এবং উদাসী মনোভাবের হয়ে থাকে। কোন বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে সবকিছু ভালো করে দেখে বুঝে, তারপর এরা ধীর স্থির ভাবে সিদ্ধান্ত নেয়। কোন কাজে এরা চূড়ান্ত সফলতা না পাওয়া পর্যন্ত, সেই কাজ থেকে সরে আসে না। 

মকর রাশির মহিলা দের বন্ধু ভাগ্য খুব একটা ভালো হয় না। বন্ধুরা সবসময় এদের থেকে এড়িয়ে এড়িয়ে চলে। মকর রাশির মহিলারা  জীবনের বেশিরভাগ সময়টাই রোগে ভুগতে থাকে। এদের মধ্যে রোগ প্রতিরোধক ক্ষমতা কম থাকার কারণে, এরা একটু বেশিই রোগাক্রান্ত হয়ে পড়ে সবসময়। যার কারণে অকাল বার্ধক্যের ছাপ দেখা যায় এদের চোখে মুখে। বেশিভাগ সময়ই এই রাশির  জাতিকারা পেটের গোলমাল, অস্থান জায়গার কিছু রোগ ও সর্দি-কাশিতে ভুগতে থাকে।

আরো পড়ুন – তুলা রাশির মহিলা 

মকর রাশির জাতিকা দের জীবনে গভীর প্রেম আসতে পারে। তবে অনেক সময় এরা সেই প্রেমের প্রকাশ করতে পারে না। বিবাহিত জীবন সুখের হয় না ।তবে এরা পরিবাররে সকলের মন জয় করে চলতে পছন্দ করে। পারিবারিক দায়িত্ব পালন করে। মকর রাশির জাতিকারা খরচ খুব কম । কিছুটা কিপ্টেও হতে পারে। অর্থ সঞ্চয় করতে ভালোবাসেন।