7 Amazing Facts – মিথুন রাশি

You are currently viewing 7 Amazing Facts – মিথুন রাশি

মিথুন রাশির ইংরেজি নাম ( Gemini ) । মৃগশিরা, আর্দ্রা, পুনর্বসু এই রাশিতে অবস্থিত । মেষ রাশির অধিপতি হল বুধ। জ্যোতিষ শাস্ত্রের বারোটি রাশির মধ্যে তৃতীয় রাশি হলো মিথুন রাশি । এই  রাশির জাতক-জাতিকাদের উপর বুধ গ্রহের প্রভাব বেশি থাকে। ফলে এরা উপস্থিত বুদ্ধির অধিকারী হয় এবং অত্যন্ত প্রাণোচ্ছল হয়ে থাকে। যে হেতু সব বিষয়ে এরা খুবই কৌতূহলী হয়, তাই বেশ চতুর প্রকৃতিরও হয়। যে কোনও সামাজিক অনুষ্ঠানে অথবা যে কোনও ভিড়ে এদের আলাদা ভাবে চিহ্নিত করা যায়।

মিথুন রাশির ভাগ্য

মিথুন রাশি অর্থাত্‍ Gemini-র জাতকদের চারিত্রিক বৈশিষ্ট্য কিছু বিশেষ প্রকৃতির হয়। উপস্থিত বুদ্ধিতে ভরপুর হন মিথুন রাশির জাতকরা। ঠিক সময়ে ঠিক জবাব এরা দিতে পারেন।  নিজের বক্তব্য অন্যকে বুঝিয়ে দিতে এদের জুড়ি নেই। সহজেই নিজের কথায় অন্যকে প্রভাবিত করতে পারে এই  রাশির জাতক-জাতিকারা ।

আর জাতক-জাতিকারা বুদ্ধিমান এবং বাকপটুও হয়ে থাকে। এরা নির্ভীক ভাবে এবং সোজাসাপটা কথা বলতে ভালবাসে। এই রাশির জাতকেরা সাধারণত ভীরু এবং অধীর প্রকৃতির হয়ে থাকে। তবে এদের চরিত্র এবং ব্যক্তিত্ব অপরকে মুগ্ধ করে।

এই রাশির জাতকদের রাজনৈতিক বিষয়ে দারুণ জ্ঞান থাকে। এরা সাধারণত ধর্মপ্রাণ হয় এবং দান-ধ্যান করতে পছন্দ করে।  এই রাশির জাতকরা অন্যের দৃষ্টি আকর্ষণ করার বিশেষ ক্ষমতা এদের মধ্যে রয়েছে।  এই রাশির জাতক-জাতিকারা সাধারণত সাহসী হয়। এ ছাড়াও ভাল-মন্দ বিচার না করেই অনেক বিষয়ে জড়িয়ে যায়।

মিথুন রাশির জাতক-জাতিকারা নানা রকম বৈচিত্র্যময় বিষয়ে এই রাশির জাতকদের আংশিক জ্ঞান থাকে। তবে চাকরির ক্ষেত্রে এরা যতটা সাফল্য লাভ করে, ব্যবসায় সেটা পায় না। সাধারণত যারা শিল্প, সঙ্গীত এবং অন্যান্য সাংস্কৃতিক বিষয়ের সঙ্গে জড়িত, তাদের প্রতিই আকৃষ্ট হয় মিথুন রাশির জাতক-জাতিকারা। অতিরিক্ত উদ্বেগ, উত্তেজনা এদের উন্নিতর পথে বাধা সৃষ্টি করে । 

স্বাস্থ্য ( Health) ও রোগ 

এই রাশির জাতকেরা মানসিক (Mental) অবসাদে ভুগতে পারেন। পাশাপাশি, চিকিৎসার (health) জন্যও এই বছরে বিপুল খরচের সম্ভাবনা রয়েছে। শারীরিক এবং মানসিক দিক থেকে চাঙ্গা থাকতে অবশ্যই ব্যায়াম (Exercise) করুন। ঋতু পরিবর্তনের মরশুমে স্বাস্থ্যের খেয়াল রাখুন। এই রাশির জাতকেরা চলতি বছরে চোখের (Eye) সমস্যায় ভুগতে পারেন। মিথুন রাশির জাতকের ইনফ্লুয়েঞ্জা ঘাড়ের ও বাহুতে , শরীরের উপরের অংশে নার্ভের রোগ হতে পারে

কর্মজীবন ( Working Life )

মিথুন রাশির জাতক-জাতিকারা তাঁদের কেরিয়ারে কিছু দুর্দান্ত অভিজ্ঞতা (Experience ) লাভ করেন। এর ফলে তাঁরা কর্মজীবনে ভালো ফলাফল করেন। কর্মক্ষেত্রে মেধাকে সঠিকভাবে কাজে লাগান  মিথুন রাশির জাতক-জাতিকারা। যাঁরা ব্যবসার সাথে সম্পর্কিত তাদের উন্নতি খুব তারাতারি হয় ।  সাধারণত আকাউন্ট ক্লার্ক (Account Clerk), অডিটর (Auditor), সাংবাদিকতার (Journalism) , ছাপাখানার , প্রকাশনার , এজেন্সি (Agency) ব্যাবসার সাথে যুক্ত থাকে । 

আর্থিক অবস্থা ( Financial status ) 

মিথুন রাশির জাতক-জাতিকারা আর্থিক অবস্থা অনেক পরিবর্তন হয়ে থাকে । এই রাশির কিছু জাতক তাঁদের বাড়ি বা জমি কেনার উদ্দেশ্যে অর্থব্যয় করে থাকে । এরা কখনও বহু অর্থ উপার্জন করে বিলাস বাহুল্য জীবন কাটায় পরক্ষনেই আবার অর্থ ( Financial ) কষ্টে ভোগে । তবে কোনো বিনিয়োগের মাধ্যমে লাভবান হয় জাতক-জাতিকারা ।

সম্পর্ক ( Relationship)

মিথুন রাশির জাতক-জাতিকারা বিবাহিত জীবনে (In Married Life) একে অপরের প্রতি ভালবাসা ও শ্রদ্ধাবোধ থাকলে ঘনিষ্ঠতা বাড়বে। প্রেমের ( Love ) সম্পর্ক বিবাহে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। 

মিথুন রাশির বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য 

শুভ রং হালকা সবুজ, আকাশি, কমলা ও লাল

শুভ দিন          বুধবার

শুভ সংখ্যা      ৭৭

শুভ দিক         উত্তর পূর্ব দিক

শুভ জেমস্টোন  পান্না

মিথুন রাশির আজকের দিন  

বন্ধুদের (Friend)  জন্য অশান্তি হতে পারে। আগুন ( Fire) থেকে বিপদের আশঙ্কা রাশির জাতক-জাতিকারা আছে  । অর্থকষ্ট বাড়তে পারে আজকে  । অশান্তির ব্যাপারে সাবধান থাকুন  । প্রেমের ( Love ) জন্য বাড়িতে বিবাদ হতে পারে। চাকরির স্থানে কাজের চাপ বৃদ্ধি পেতে পারে আজকে । ব্যবসায় ভাল কিছু ঘটতে পারে।

আজ ঘনিষ্ঠ বন্ধুর (Close Friend) সহায়তায় কিছু ব্যবসায়ী আর্থিক ( Financial ) লাভের সম্ভাবনা রয়েছে । বাণিজ্যিক উদ্দেশ্যে গৃহীত ভ্রমণ লম্বা দৌড়ে লাভদায়ক প্রমাণিত হবে আজকে । আজকে দাদা অথবা ভাইয়ের সঙ্গে কোনও কারণে বিরোধ হতে পারে। প্রতিবেশীর সঙ্গে বিবাদে আইনি ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। সকালের দিকে মা-বাবার সঙ্গে সামান্য কারণে তর্ক বাধতে পারে মিথুন রাশির জাতক-জাতিকারা । যানবাহনে ওঠা নামায় বিপদের আশঙ্কা। চোট আঘাত লাগার সম্ভাবনাও রয়েছে।

এই  রাশির মহিলা (Gemini Female) কোনো কিছুর নকল করতে ভালো পারে।  তাদের মধ্যে অস্থিরতা, চঞ্চলতা বেশি থাকবে । সময় খারাপ চললে   যেমন কাতর হয়ে যায়, তেমনি সময় ভালো চললে খুবই আনন্দ হয়।

মিথুন মহিলা কথা বলতে খুব ভালো পারে। কথার মাধ্যমে যে কাউকে সহজেই বস করে নিতে পারে। যেকোনো অপরিচিতের সাথে সহজেই কথা বলতে পারে। কোনো তর্কে কেও তাকে হারাতে পারবে না। যুক্তির উপর যুক্তি খাড়া করতে খুব ভালো পারে। কৌতুক করতে, মজা করতে ও বন্ধুদের সাথে ইয়ার্কি করতে খুব ভালো পারে।

মিথুন রাশির মহিলা

মিথুন রাশির মহিলারা (Gemini Female) কোনো কিছুর নতুন অভিজ্ঞতা নিতে, নতুন জায়গায় বেড়াতে , নতুন লোকের সাথে দেখা করতে ভালোবাসেন।  মিথুন মহিলারা  খাদ্যের ব্যাপারে খরচ করতে পিছপা হন না । সাহিত্য সংগীত ও বইপত্র কেনার ব্যাপারে অর্থ ব্যয় করেন । তবে আপনার  প্রেমে কিছু সমস্যা থাকবে। জীবনে কোনো সময় এমন কোনো কাজ করবে,  যাতে  পরিবারের একাংশ আপনার  বিরুদ্ধে চলে যাবে । তন্ত্র,গুপ্তবিদ্যা , জ্যোতিষ বিদ্যায় আপনার  আকর্ষণ থাকবে। 

আরো পড়ুন – বৃষ রাশির মহিলারা কেমন হয়

মিথুন রাশির মহিলারা অস্থির, বহুমুখী ,সদা ব্যস্ত এবং পরিবর্তনশীল মানুষ। যেকোনো ধরণের পরিবর্তন  ভালোবাসেন। তা সে বাড়ির বিছানাপত্র বা বাড়ির আসবাবপত্র হোক। মিথুন, বায়ু রাশির কারক, তাই তারা  বুদ্ধিমান ও চিন্তাশীল হবেন। অনেক বিষয়ে আপনার আগ্রহ থাকে, কিন্তু কোনো বিষয়ে বিশেষ উন্নতি করতে পারবে  না। 

মিথুন রাশির মহিলারা রোগা ছিপছিপে একটু লম্বাটে ধরনের হয়। এদের নাক টিকালো ,চোখ হয় উজ্জল ও বুদ্ধিদীপ্ত। গায়ের রং হয় উজ্জল শ্যামবর্ণ এবং হাত দুটি একটু লম্বাটে ধরণের হয়। মিথুন মহিলাদের  একসঙ্গে অনেক কাজ করার মানসিকতা থাকে। তাঁদের উন্নতির পথে বাধা সৃষ্টি করার মূল কারণ হলো,  অতিরিক্ত উদ্বেগ ও উত্তেজনা। মিথুন রাশির মহিলাদের  ইনফ্লুয়েঞ্জা, ব্রংকাইটিস, ঘাড়ে ও হাতে , অর্থাৎ  শরীরের উপরের অংশে নার্ভের রোগ হতে পারে।